1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :

এসএসসিতে জিপিএ-৫ পেয়ে যমজ তিন ভাইবোনের চমক-হবিগঞ্জ ভয়েস২৪

ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ২৭০ বার পঠিত

দিনাজপুর শিক্ষাবোর্ডে চলতি বছরের এসএসসি পরীক্ষায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর যমজ (ট্রিপলেট বেবি) তিন ভাই-বোন এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে। তারা বিরামপুর উপজেলার ঐতিহ্যবাহী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে একজন জিপিএ-৫ গোল্ডেনও পায়। তাদের এই ফলাফলে খুশি বাবা-মা, বিদ্যালয়ের শিক্ষক এবং এলাকাবাসী। জেলা প্রশাসকের পক্ষ থেকে দেওয়া হয়েছে সংবর্ধনা। দেওয়া হবে আর্থিক সব ধরনের সুবিধা।

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ৭ নং পলিপ্রায়াগপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের জোহানেস মুরমু ও সোহাগীনি হাসদার দম্পতির ঘরে ২০০৬ সালে জন্ম নেয়। পরে তাদের নাম রাখা হয় ছেলে লাসার সৌরভ মুরমু, মেয়ে মেরি মৌমিতা এবং মারথা জেনিভিয়া মুরমু। বাবা উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্প নামের একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন, মা গৃহিনী।

তিন ভাই-বোনের মধ্যে লাসার সৌরভ মুরমু ইঞ্জিনিয়ার এবং দুই-বোন ডাক্তার হওয়ার স্বপ্ন বুনছেন। কিন্তু অর্থের অভাবে হয়তোবা তাদের এই সপ্ন পূরণ নাও হতে পারে।

এসএসসিতে জিপিএ-৫ পাওয়া তিন জন শিক্ষার্থী লাসার সৌরভ মুরমু, মেরি মৌমিতা এবং মারথা জেনিভিয়া মুরমুর সাথে কথা বলে জানান যায়, আমরা তিন ভাই-বোন এক সঙ্গেই পড়াশোনা করি। আমরা এমন ফলাফলে অনেক খুশি। আমাদের সবচেয়ে বড় শিক্ষক মা। বাবার উৎসাহ আমাদের অনুপ্রেরণা ছিল। আমারা কোনো ফোন ব্যবহার করতাম না। ক্লাসে আমাদের পাশাপাশি রোল ছিল। শিক্ষকরা আমাদের পড়াশোনায় অনেক উৎসাহ দিতেন।

শিক্ষার্থীদের মা সোহাগীনি হাসদা বলেন, সন্তানদের সাফল্যে আমরা অনেক খুশি। মেয়ের স্বপ্ন বড় হয়ে ডাক্তার হওয়া আর ছেলে ইঞ্জিনিয়ার। আমরা সর্বাত্মক চেষ্টা করে যাবো ছেলে-মেয়েদের স্বপ্ন পূরণের জন্য। যদি সরকারের পক্ষ থেকে সহযোগীতা করা হয় তাহলে তাদের সপ্ন পূরণ হবে। এ জন্য সবার দোয়া প্রার্থনা করছি।

বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন বলেন, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরমান হোসেন বলেন, এবার এসএসসি পরীক্ষায় একই পরিবারের তিন শিক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে। এতে আমাদের বিদ্যালয়ের সব শিক্ষক বেশ খুশি। আমরা তাদের উত্তর-উত্তর সাফল্য কামনা করছি।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, ক্ষুদ্র জাতিগোষ্ঠী পরিবার থেকে তিন যমজ ভাইবোনের এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পাওয়া খুবই আনন্দের খবর। তিন ভাই-বোনের বিষয়ে ইউএনওর সঙ্গে কথা বলে অবশ্যই তাদের সহযোগিতার উদ্যোগ নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা