1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

গোপন ভোটে হবিগঞ্জ পৌর বিএনপির কাউন্সিলে সভাপতি ফরিদ,সেক্রেটারি আউয়াল

প্রেস
  • প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৪৯২ বার পঠিত

দীর্ঘদিন পর বৃহস্পতিবার হবিগঞ্জ পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীদের গোপন ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছে তাজুল ইসলাম চৌধুরী ফরিদ ও সাধারণ সম্পাদক পদে এস.এম আউয়াল।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের শায়েস্তানগর দলীয় কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে তাজুল ইসলাম চৌধুরী ফরিদ ৩২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল হান্নান ফরিদ পেয়েছে ১৯৫ ভোট। সাধারণ সম্পাদক পদে এস এম আউয়াল ২৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী লিটন আহমেদ পেয়েছে ২৫৪ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে দেওয়ান মোহাইমিন চৌধুরী ফুয়াদ ৩৫৯ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী এড.কুতুবউদ্দিন শামীম ১৫৫ ভোট।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ৫টি পদে পৌর বিএনপি নির্বাচন ঘোষণা করা হলে ২টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সিনিয়র সহসভাপতি মুজিবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক মর্তুজ আহমেদ রিপন। বাকি ৩টি পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ভোট অনুষ্ঠিত হয়।

কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য মঞ্জুর উদ্দিন শাহীন,এছাড়া
জেলা মৎস্যজীবী দলের সভাপতি মুদ্দত আলী, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক মো. আবুল ফজল, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন ও বাহুবল উপজেলা বিএনপি নেতা হাবিবুর রহমান সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

কাউন্সিল পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেডএম ডা. জাহিদ হোসেন, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন এবং সমবায়বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জিকে গউছ এবং হবিগঞ্জ জেলা বিএনপির আহবায়ক আবুল হাসিম।

উল্লেখ্য, ২০০৯ সালের ১৬ নভেম্বর আমিনুর রশিদ এমরানকে সভাপতি ও এনামুল হক সেলিমকে সাধারণ সম্পাদক করে তাৎকালীন জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মো. ফয়সল হবিগঞ্জ পৌর বিএনপির কমিটি অনুমোদন দেন। পরে ২০১৯ সালের ২৯ আগস্ট বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিককে আহ্বায়ক করে ৪৫ সদস্য বিশিষ্ট হবিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা