1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আজ,মহারণে বিশ্বকাপ জয়ী মার্টিনেজ না আলভারেজ-কে জিতবে?

ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৯২ বার পঠিত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আজ। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হবে ফুটবল বিশ্বের অন্যতম সেরা দল ম্যানচেষ্টার সিটি এবং ইতালির অন্যতম সেরা ইন্টার মিলান। দুই জায়ান্টেই রয়েছে বিশ্বকাপ ফুটবল জয়ী আর্জেন্টিনার দুই তারকা আলভারেজ ও মার্টিনেজ। ম্যাচটি হবে রাত ১টায়।

ইন্টার মিলান যদিও আগে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছিল, তবে সেটাও আরও ১৩ বছর পূর্বে। অন্যদিকে ম্যানসিটি তো তাদের ইতিহাসে কখনওই পারেনি এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে ম্যানচেষ্টার সিটি কখনও শিরোপা জিততে পারেনি। তারা প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে আজকে। এই শিরোপা জিততে পারলে চলতি মৌসুমে তাদের ট্রেবল জেতাটাও হয়ে যাবে।

অন্যদিকে ইন্টার মিলান চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতলেও সেটার স্বাদ হয়তো ভুলেই গেছে। দীর্ঘ অনেকগুলো বছর ধরেই তারা এই প্রতিযোগিতার শিরোপা জিততে পারেনি।

আর্জেন্টিনার হয়ে গত ডিসেম্বরে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন ইন্টার মিলানের ফরোয়ার্ড লৌতারো মার্টিনেজ। এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে মৌসুমকে পূর্ণতা দিতে চান এই বিশ্বকাপজয়ী। ইউরোপ সেরার লড়াইয়ে বিশ্বকাপ খেলার মতোই অনুভূতি কাজ করছে বলে জানিয়েছেন এই আর্জেন্টাইন।

১৩ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবে ইতালিয়ান লিগ সিরি আ’র ক্লাব ইন্টার মিলান। ক্লাবের স্বপ্ন পূরণ হলে, আশাপূরণ হবে তারও। এক মৌসুমে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়েরও কীর্তি গড়বেন ২৫ বর্ষী এই ফরোয়ার্ড। যা এর আগে মাত্র নয়জন ফুটবলার করে দেখিয়েছেন।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মার্টিনেজ বলেছেন, ‘বিশ্বকাপ ফাইনালে আমার যে অনুভূতি ছিল এখানেও সেটি কাজ করছে। কেবল জার্সিটার পরিবর্তন হয়েছে। এগুলো বিশ্ব ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। এমন ম্যাচ সব খেলোয়াড়ই খেলতে চায়।’

‘এই মৌসুমটা আমার জন্য অনেক ইতিবাচক। যেভাবে কেটেছে এবং যা করতে পেরেছি তাতে আমি খুশি। এখন আমরা মৌসুমের শেষটা রাঙাতে চাই। লক্ষ্য অর্জনের জন্য এটিই শেষ পদক্ষেপ। আমাদের প্রস্তুত থাকতে হবে কারণ ক্লাবের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ এটি।’

মাঠের লড়াইয়ের আগে প্রতিপক্ষ ম্যানসিটিকে নিয়ে মার্টিনেজ বলেছেন, ‘ম্যানচেস্টার সিটি ব্যক্তিগত এবং দলীয় গুণাবলীর কারণে খুব কঠিন একটি দল। আমরাও কঠোর পরিশ্রম করতে প্রস্তুত। পাল্টা আক্রমণে গিয়ে সুবিধা নিতে হবে। গত কয়েকদিন ধরে ভালো করেই প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের বিপক্ষে লড়াই করতে এবং পরিকল্পনা সাজাতে দুটি করে অনুশীলন সেশন করেছি। আমরা যত কাজ করছি তার সবকিছুই বাস্তবায়ন করব।’

আজকের এই হাইভোল্টেজ ফাইনাল ম্যাচটি জিতবে কারা? ইতালিতে যাবে এই শিরোপা? নাকি আসবে ইংল্যান্ডে?

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা