1. admin@hvoice24.com : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধান শত্রু দখলদার সরকার:মির্জা ফখরুল ভাতগাঁও আইডিয়াল কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি নবীগঞ্জে বিএনপির বহিষ্কৃত নেতা শেফু বিজয়ী-হবিগঞ্জ ভয়েস২৪ বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা

ট্রেনের টিকেটসহ কালোবাজারি চক্রের মূলহোতা গ্রেফতার

ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ২৬৬ বার পঠিত

র‌্যাব-৯, সিলেট এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ টিকেট কালোবাজারি চক্রের মূলহোতাকে গ্রেফতার করছে র‌্যাব।

গতকাল দুপুর সাড়ে ১২টায় শ্রীমঙ্গল ক্যাম্প মৌলভীবাজার এর একটি আভিযানিক দল র‌্যাব-৯ এর অভিযানে শ্রীমঙ্গলের ভাড়াউড়া ইউপি’র মৌলভীবাজার সড়ক (০৩ নং পুল) এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত টিকেট কালোবাজারি চক্রের মূলহোতা রানা ভট্টাচার্য্য (৩১) শ্রীমঙ্গল দক্ষিণ ভাড়াউড়া (৩নং পুল) এলাকার বাসিন্দা প্রাণ কৃষ্ণ ভট্টাচার্য্য এর ছেলে।

এ সময় তার নিকট থেকে নিজের ব্যবহৃত স্মার্টফোন থেকে অবৈধ উপায়ে সংগ্রহ করা বিভিন্ন তারিখ ও সময়ের ৭৬টি অনলাইন টিকেট, ০১টি মোবাইল এবং নগদ টাকা জব্দ করা হয়।

জানা যায়, সাম্প্রতিক সময়ে মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ কালোবাজারি চক্র অবৈধ ভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিদের গ্রেফতারে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে। দীর্ঘদিন নজরদারিতে রাখার পর এরকম একটি সংঘবদ্ধ কালোবাজারি চক্রের সন্ধান পায় র‌্যাব-৯, সিলেট। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ঈদ পূর্ববর্তী সময়ে এই কালোবাজারি চক্র বিশেষভাবে সক্রিয় থাকে। চক্রের অন্যান্য সদস্য এবং যেকোন পর্যায়ের কালোবাজারির সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা নজরদারি এবং অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য গ্রেফতারকৃত কালোবাজারির বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের পূর্বক মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা