1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ এর ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কাইয়ুম চৌধুরী
  • প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারি, ২০২৪
  • ১৬৮ বার পঠিত

রক্তের গ্রুপ নির্ণয় , ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ, ঠোঁট কাটা, তালু কাটা চিকিৎসা লিফলেট বিতরণ ও ডায়াবেটিস পরীক্ষার মাধ্যমে দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ এর ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান লায়ন এড. মোঃ সরোয়ার হোসাইন লাভলুর সভাপতিত্বে ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক এম এ ইলাহী আরাফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা) এম এ আখের। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর চট্টগ্রাম এর উপ-পরিচালক প্রজেষ কুমার সাহা, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন যুব প্রশিক্ষণ কেন্দ্র চট্টগ্রাম এর কো-অর্ডিনেটর মোঃ আশরাফ হোসেন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের উপদেষ্টা ও সীতাকুন্ড উপজেলা সমাজ কল্যাণ ফেডারেশনের সভাপতি লায়ন মোঃ গিয়াস উদ্দিন, লায়ন্স ক্লাব অব চিটাগং সীতাকুণ্ডের সাধারণ সম্পাদক লায়ন মোঃ মফিজুর রহমান সাজ্জাদ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ পাহাড়িকা জোনের সভাপতি হাসান ফয়েজুর রহমান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি প্রকল্প মোঃ নুর খান, দিশারী রক্তদান শাখার সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন ইমন, জাগ্রত তরুণ যুব ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শাহাদাত সালেহীন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি যুব পরিচালক এম এ আখের বলেন,সরকার যুব সংগঠন আইনের মাধ্যমে যুব সংগঠন সমূহকে নিবন্ধিত এবং তালিকাভুক্ত করছে। নিবন্ধিত সংগঠন সমূহের মাধ্যমে সরকার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিচ্ছে এবং ভবিষ্যৎতে বাংলাদেশের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে নিবন্ধিত যুব সংগঠনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন প্রকল্পের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা যুব উন্নয়ন অধিদপ্তর চট্টগ্রাম এর উপ-পরিচালক প্রজেষ কুমার সাহা বলেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ যুবদের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। প্রশিক্ষিত যুব সমাজ গঠনে দিশারী যুব ফাউন্ডেশন ভূমিকায় রাখছে বলে তিনি এই সংগঠনের প্রশংসা করেন।

দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর পক্ষ থেকে অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর বিভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি (প্রশাসন) প্রভাষক মোঃ নাজিমুজ্জামান রাশেদ, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি প্রকল্প মোঃ নুর খান, দিশারে যুব ফাউন্ডেশন বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক এম এলাহী আরাফাত, দিশারী তথ্য প্রযুক্তি শাখার সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক আরিফ, দিশারী রক্তদান শাখার সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন ইমন, জাগ্রত তরুণ যুব ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ শাহাদাত সালেহীন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর দপ্তর সম্পাদক মোঃ আইনুল করিম ফিরোজকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

পরে অতিথিরা দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ এর ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

উল্লেখ্য যে ২০০২ সালের ১লা জানুয়ারি দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার পর থেকে এই সংগঠন শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃৃতিক কর্মকান্ড নিয়ে কাজ করে আসছে । সমাজের পরিবর্তনের লক্ষ্যে, গতানুগতিক শিক্ষার পরিবর্তে সরকারের ডিজিটাল প্রযুক্তিগত শিক্ষা, সৃজনশীল পদ্ধতিতে শিক্ষা ব্যবস্থায় ছাত্র-ছাত্রীদের মানষিক ভয়ভীতি দূর করার লক্ষ্যে সরকারের পাশে থেকে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০১৩ সালে এই সংগঠন নিবন্ধন অধিদপ্তরের অধীন ট্রাস্ট হিসেবে নিবন্ধিত হয় এবং ২০১৫ সালে যুব সংগঠন আইন প্রণয়ন করার পর এই সংগঠনের অঙ্গ সংগঠন হিসেবে ১২ই ডিসেম্বর ২০১৮ ইংরেজি তারিখে দিশারী যুব ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয় , ২০২০ সালের সরকারি পাইলট প্রকল্পের আওতায় দেশের প্রথম অনলাইন নিবন্ধিত সংগঠন হিসেবে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে নিবন্ধন প্রাপ্ত হয়। দিশারী যুব ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে করুনাকালীন সময়ে মাস্ক বিতরণ , অক্সিজেন সরবরাহ সহ বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা