1. admin@hvoice24.com : admin :
রবিবার, ১১ জুন ২০২৩, ০৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজধানীতে জামায়াতে ইসলামীর ঐতিহাসিক জনসভা-হবিগঞ্জ ভয়েস২৪ সিলেটের ঐতিহ্য ‘আসাম টাইপ বাড়ি’-হবিগঞ্জ ভয়েস২৪ জলাবদ্ধতা নিরসনই সিলেট সিটিতে বড় চ্যালেঞ্জ-হবিগঞ্জ ভয়েস২৪ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আজ,মহারণে বিশ্বকাপ জয়ী মার্টিনেজ না আলভারেজ-কে জিতবে? ছাত্রদলের কমিটিতে নেই চোখ হারানো সাইদুর,ক্ষোভ-‘আমার চোখটা ফেরত চাই’ নবীগঞ্জে ক্ষতিগ্রস্থ ১২ পরিবারের পাশে আব্দুল হক তালুকদার ফাউন্ডেশন-হবিগঞ্জ ভয়েস২৪ মাধবপুরে মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা আটক- হবিগঞ্জ ভয়েস২৪ সিলেটে নিহতদের পরিবার পেলো দুই লাখ,আহতরা ৫০ হাজার টাকা বাংলাদেশ পুলিশ থিয়েটারের নাটক ‘অচলায়তনের অপ্সরী’ মঞ্চায়ন হবিগঞ্জ জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা,সভাপতি রিংগন,সাধারণ সম্পাদক জিল্লুর

নবীগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়-দৌড় প্রতিযোগিতা সম্পন্ন

নবীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ৯৯ বার পঠিত

পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রতি বছরের ন্যায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের আলমপুর পূর্ব মাঠে সুপ্রাচীনখালের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়-দৌড় প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এই ঘোড়া দৌড় প্রতিযোগিতাকে কেন্দ্র করে এলাকায় দেখা যায় ভিন্ন রকমের উৎসবের আমেজ।

আজ (১৫ জানুয়ারি) রবিবার উপজেলার ৫নং আউশকান্দি ইউনিয়নের ৫নং ওয়ার্ড আলমপুর পূর্ব মাঠে বিকাল ৩টায় ঘোড়া দৌড় অনুষ্ঠিত হয়।

এ ঘোড় দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন উপজেলার ঘোড়া অংশগ্রহণ করে। তিন দৌড়ে এ প্রতিযোগিতা সম্মাপ্ত হয়। এতে ১ম স্থান অধিকার করে জয় বাংলা আলমপুর, ২য় নিউ সোনার তরী মিনাজপুর, ৩য় নিকচন চৈতন্যপুর, ৪র্থ সোনার ময়না নাসিরনগর, ৫ম মায়ের আদেশ চৈতন্যপুর।

আয়োজক কমিটির সভাপতি আউশকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি মছদ্দর আলী,র সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক অসিত সূত্রধরের উপস্হাপনায় অনুষ্ঠিত এ ঘোড় দৌড় প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে আলমপুর গ্রামের সকল যুবসমাজকে নিয়ে পুরষ্কার বিতরন ও উক্ত প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউ/পি সদস্য সাইদুর রহমান, আমির হোসেন,দিলসাদ মিয়া,শাহেল আহমেদ ও আঃ হামিদ নিক্সন এবং মানবাধিকার নেতা আব্দুল খালিক ও সাবেক মেম্বার শমসু মিয়া প্রমুখ। অত্যন্ত সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ অবস্হায় শত বছরের ঐতিহ্যবাহী এ ঘোড় দৌড় প্রতিযোগিতা পরিচালনার জন্য মছদ্দর আলী কে প্রধান করে জিতেশ সূত্রধর, রণজিৎ সূত্রধর, সুব্রত দেব শুভ,অসিত সূত্রধর, শংকর নন্দী, মোঃ নুরুজ্জামান,মসেদ আলী,সিতার মিয়া,বসির মিয়া, আজাদ মিয়া এবং হরি বিশ্বাস প্রমুখদের সদস্য করে একটি শক্তিশালী আয়োজক কমিটি নিরলসভাবে কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা