1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ! ক্ষোভে কাজ বন্ধ গ্রামবাসীর

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ২১৪ বার পঠিত

বানিয়াচংয়ে একটি রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। এতে ক্ষিপ্ত হয়ে রাস্তা নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছেন এলাকাবাসী।

বানিয়াচং উপজেলার ৩ নম্বর দক্ষিণ-পূর্ব ইউনিয়নের মিয়াখানী ডাক্তার বাড়ি রাস্তা থেকে ১১০ ফুট আরসিসি রাস্তা করার কাজ পায় হবিগঞ্জের ঠিকাদারি প্রতিষ্ঠান বিউটি ট্রেজার্স। এই কাজে সরকারি ব্যয় ধরা হয় ৩ লাখ টাকা।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ১০ ইঞ্চি গাঁথুনি নির্মাণ কাজে সামান্য পরিমাণের সিমেন্টের সঙ্গে বালু মিশিয়ে কাজ করছেন ঠিকাদারের নিযুক্ত শ্রমিকরা। এ সময় এলাকাবাসী তাদের ভালো করে কাজ করতে বললেও তারা কর্ণপাত করেননি। এক পর্যায় এলাকাবাসীর তোপের মুখে শ্রমিকরা কাজ বন্ধ রাখতে বাধ্য হন।

স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইউনুছ মিয়া বলেন, এতটুকু রাস্তা নির্মাণে কাজের শুরুতেই দুই নম্বরি করা শুরু করে দিয়েছেন ঠিকাদার। এলাকাবাসীর পক্ষ থেকে বলা হলেও তারা শোনেনি। কোনো উপায় না পেয়ে এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের দাবি সঠিক নিয়মে যেন কাজটা হয়।

স্থানীয় বাসিন্দা মোবারক মিয়া জানান, নির্মাণ কাজ শুরুতেই নিম্নমানের কাজ করছেন ঠিকাদার। গাঁথুনিতে সিমেন্ট না দিয়েই কাজ করছেন তারা। কাজের দায়িত্বে থাকা ঠিকাদারের লোকরা সেটা দেখেও যেন না দেখার ভান করছেন। রাস্তা নির্মাণ কাজের অনিয়মের বিষয়টি এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

এ বিষয়ে ঠিকাদার ও বিউটি ট্রেজার্সের মালিক আব্দুল কাদির বলেন, মাত্র ৩ লাখ টাকার রাস্তার কাজ। সিমেন্টের পরিমাণ কম হয়নি, তারপরও আমি সিমেন্ট বাড়িয়ে দিতে বলেছি। তিনি আরও বলেন, শুনেছি এলাকাবাসী আমার লোকদের গালিগালাজ করেছে। তারা যদি এমন করে তাহলে আমরা কীভাবে কাজ করব।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম বলেন, এটা এডিবির কাজ। বিষয়টা আমাকে স্পট থেকে একজন ফোনে জানিয়েছে। তারপর আমি লোক পাঠিয়েছি দেখার জন্য। পরে বিস্তারিত জানাব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা