1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনাম :
যুবদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে হবিগঞ্জে আনন্দ মিছিল সবাইকে ঈদ মোবারক ও আন্তরিক শুভেচ্ছা! প্রধান শত্রু দখলদার সরকার:মির্জা ফখরুল ভাতগাঁও আইডিয়াল কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি নবীগঞ্জে বিএনপির বহিষ্কৃত নেতা শেফু বিজয়ী-হবিগঞ্জ ভয়েস২৪ বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে

নির্বাচনে দায়িত্ব পালনে পুলিশের প্রস্তুতি রয়েছে:আইজিপি

প্রেস
  • প্রকাশিত : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ১৪৬ বার পঠিত

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশন যে আদেশ দেবে পুলিশ সে অনুযায়ী কাজ করবে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ শত বছরের পুরনো একটি প্রতিষ্ঠান। মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশের জনবল বেড়েছে, লজিস্টিকস বেড়েছে, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমরা তদন্ত করছি। আমাদের সক্ষমতা বেড়েছে। নির্বাচনে দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। সে অনুযায়ী আমাদের যথেষ্ট প্রস্তুতিও আছে।

আইজিপি আজ (৭ জুলাই) সকাল সাড়ে এগারোটায় সুনামগঞ্জ পুলিশ লাইন্সে জেলার দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

তিনি বলেন, একটা সময় ছিল যখন দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের হলি খেলা চলছিল। মাননীয় প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতির আলোকে পুলিশ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে কাজ করেছে।

আইজিপি বলেন, জঙ্গিবাদ দমনে পুলিশের পাশাপাশি অন্যান্য সংস্থাও একসাথে একযোগে ঐক্যবদ্ধভাবে কাজ করেছে। নির্বাচনকালেও সেভাবে দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত।

তিনি বলেন, একসময় দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল ও সুন্দরবন জলদস্যু ও সন্ত্রাসীদের আখড়া ছিল। এখন সেই অবস্থা থেকে আমরা কোথায় এসেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে একযোগে কাজ করছি।

পুলিশ প্রধান বলেন, আমি এ এলাকার সন্তান। ঝড়, বন্যা সবকিছু মোকাবেলা করে আমাদের সংগ্রামী জীবন। আমরা বন্যা, ঝড় মোকাবেলা করে সফলভাবে টিকে আছি। তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন বাঙালিকে ‘দাবায়ে রাখতে পারবা না’। সুনামগঞ্জবাসীকেও কেউ দাবায়ে রাখতে পারেনি। যত দুর্যোগ আসুক আমরা সবাই মিলে একসাথে দুর্যোগ মোকাবেলা করেছি।

এ সময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আইজিপি দুইশত দরিদ্র ও অসহায় পরিবারের সদস্যদের মাঝে খাদ্য ও বস্ত্র তুলে দেন।

পরে আইজিপি বিশেষ কল্যাণ সভায় সুনামগঞ্জের অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা