1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

পহেলা বৈশাখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আইজিপি

প্রেস
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৯৫ বার পঠিত

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, পহেলা বৈশাখ নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি, মানুষ মঙ্গল শোভাযাত্রাসহ পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানে অতীতে যেভাবে অংশগ্রহণ করেছেন সেভাবে অংশগ্রহণ করতে পারবেন।

আইজিপি আজ (১৩ এপ্রিল ২০২৩) সকালে রংপুর জেলা পুলিশ লাইন্সে পুলিশ অফিসার্স মেস, পুলিশ লাইনস মাল্টিপারপাস শেড উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে থাকে। নির্বাচন কমিশন যে দায়িত্ব দিবে সে দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ দীর্ঘদিন ধরে নির্বাচনী দায়িত্ব পালন করে আসছে। এ ধরনের দায়িত্ব পালনের জন্য আমাদের প্রশিক্ষণ, ইকুইপমেন্ট, লজিস্টিকস এবং জনবল রয়েছে। তিনি বলেন, নির্বাচনী দায়িত্বসহ আইনশৃঙ্খলার যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। সেই নীতির আলোকে আমরা আমাদের দায়িত্ব পালন করছি। তিনি বলেন, আপনারা দেখেছেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল একসময় সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে এখন দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ সারা দেশের আইন-শৃঙ্খলার প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। তিনি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের ঈর্ষণীয় সাফল্য রয়েছে। বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিরা যখনই মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করেছে আমরা তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি।

পুলিশ প্রধান বলেন, মাদকের বিরুদ্ধে আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি। বাংলাদেশ পুলিশের সকল ইউনিট মাদকের বিরুদ্ধে একসাথে কাজ করছে। তিনি বলেন, মাদক একটি সার্বজনীন সমস্যা। তিনি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

আইজিপি বলেন, রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও নাশকতার কোন তথ্য পাওয়া যায়নি। তারপরও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এসময় রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা, রংপুর জেলার পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী এবং রেঞ্জ ও মেট্রোপলিটন পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি রংপুর জেলা পুলিশ লাইন্সে রংপুরে কর্মরত সকল ইউনিটের অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা