1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রেস
  • প্রকাশিত : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ১০০ বার পঠিত

পুলিশ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, পুলিশ সদস্যদের মাঝে ধর্মীয় চর্চা বাড়ানোর জন্য প্রতি বছর আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবারের প্রতিযোগিতায়ও প্রতি বছরের ন্যায় সকল পুলিশ ইউনিট থেকে পুলিশ সদস্যগণ অংশগ্রহণ করেছেন। তাদের মধ্য থেকে অধিকতর যোগ্য প্রতিযোগীকে নির্বাচন করা হয়েছে।

তিনি আজ শুক্রবার (১৪ এপ্রিল) বাদ জুমা রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আইজিপি বলেন ‘বঙ্গবন্ধুর রাষ্ট্রচিন্তায় ইসলামিক দর্শন ও বর্তমান রাষ্ট্র ব্যবস্থায় এর প্রতিফলন’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিষয় অত্যন্ত চমৎকার। প্রতিযোগীরা বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর রাষ্ট্রচিন্তা ও তাঁর ইসলামী দর্শন সম্পর্কে জানার সুযোগ পেয়েছে।

আইজিপি প্রতিযোগিতায় বিজয়ীদের জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের আহবান জানান। এছাড়া, বিজয়ীদের মেধার স্বীকৃতি হিসেবে তাদেরকে দিয়ে বাংলাদেশ পুলিশের বিভিন্ন অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করানোর বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান।

তিনি সুচারুভাবে প্রতিযোগিতার বিচার কাজ সম্পন্ন করার জন্য বিচারক মন্ডলীকে ধন্যবাদ জানান।
প্রতিযোগিতায় বিজয়ীদের স্বাগত জানিয়ে আইজিপি বলেন, যারা বিজয়ী হতে পারেননি তারা আগামীতে আরও ভাল করার জন্য অনুশীলন অব্যাহত রাখতে হবে।

আইজিপি বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০২৩ এর আয়োজক কমিটির সভাপতি ও অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান বিপিএম (বার)। এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত আইজিপিগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ এবং বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।

আযানে প্রথম হয়েছেন যশোর জেলা পুলিশের কনস্টেবল মোঃ ইসমাইল হোসেন মুন্না, দ্বিতীয় নোয়াখালী জেলা পুলিশের কনস্টেবল মো. মনিরুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এএসআই মোঃ ওমর ফারুক।

কেরাতে প্রথম স্থান অধিকার করেছেন ৩ এপ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা