1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :

পেশাদারিত্বের সাথে পুলিশ সদস্যদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে: ডিএমপি কমিশনার

প্রেস
  • প্রকাশিত : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম বলেছেন, দেশের প্রচলিত আইন অনুসরণ করে এবং পেশাদারিত্বের সাথে নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। কোন পুলিশ সদস্যের আচরণগত কারণে যেন আমাদের ভাবমূর্তি নষ্ট না হয় সেদিকে আমাদের সবার সতর্ক থাকতে হবে।

রবিবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে ২০২৩ সালের জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, গ্রেফতারি পরোয়ানা তামিল, চুরির মামলা, ছিনতাই মামলা, চোরাই গাড়ি উদ্ধার ও মাদকদ্রব্য উদ্ধারে আরও গুরুত্ব দিতে হবে। ভালো কাজ ও জনসম্পৃক্ততার মাধ্যমে জনগণের আস্থা অর্জনে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

তিনি আরো বলেন, পুলিশ নিজের জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছে। এতে করে সারা দেশে পুলিশের একটি ভাবমূর্তি তৈরি হয়েছে। মানুষ পুলিশকে আপন করে নিয়েছে। মানুষের এই ভালবাসাকে ধরে রাখতে আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যেতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, আগস্ট মাস আমাদের জন্য শোকের মাস, শঙ্কার মাস। আগস্ট মাসেই আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হারিয়েছি। এ মাসেই আমরা বাঙালির অনেক গুণীজন হারিয়েছি। আগস্ট মাস এলেই শঙ্কা জাগে একাত্তরের পরাজিত পক্ষ আবার না কোন অঘটন ঘটায়। তবে বাংলাদেশ পুলিশ যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

বর্তমানে ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে গেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ সদস্যরা যাতে ডেঙ্গু আক্রান্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। পুলিশ লাইনস, থানা, ফাঁড়ি এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স), অতিরিক্ত দায়িত্বে যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) সাইফুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম-বার-এর সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা