1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম :

ফরজুন আক্তার মনির ৬ বছরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৬০৬ বার পঠিত

ফেসবুকে বিভিন্ন পরিচয়ে প্রতারণার অভিযোগে ফরজুন আক্তার মনি নামের এক নারীকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় চার লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছর নয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়।

রবিবার দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবুল কাশেম সরকার এ রায় ঘোষণা করেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মনি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জহুর উদ্দিনের মেয়ে। এর আগে, ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর এম এ আহমদ আজাদ বাদী হয়ে মনির বিরুদ্ধে হবিগঞ্জের নবীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই দিন নবীগঞ্জ শহরের জে কে উচ্চ বিদ্যালয় পয়েন্ট থেকে ফরজুন আক্তার মনিকে গ্রেফতার করে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পরিচয়ে প্রতারণা করছিলেন সাধারণ মানুষের সঙ্গে।

তার বিরুদ্ধে ফেসবুকে পুরুষ পরিচয় দিয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও এক নারী ইউপি সদস্যকে যৌন হয়রানির অভিযোগ করা হয় মামলায়।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পিপি মোস্তাফা দেলোয়ার আল আজহার ও গোলাম আজম। হবিগঞ্জে মামলাটি পরিচালনা করেছিলেন অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কাওসার আহমদ।

আইনজীবী মোস্তাফা দেলোয়ার আল আজহার গণমাধ্যমকে বলেন, আদালত সার্বিক দিক বিবেচনা করে বহুরূপী মনিকে সাজা প্রদান করেছেন। এতে বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে। এই রায়ে অপরাধীরা তথ্য-প্রযুক্তির অপব্যবহারে সাবধান হবে।

“বিডি প্রতিদিন”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা