1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু রেখেছেন বিশ্বনেতার ভূমিকা:অধ্যক্ষ মো. ফয়জুল হক

সিলেট প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১৩৫ বার পঠিত

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ জনাব মো. ফয়জুল হক বলেছেন,স্বাধীনতার পর ১৯৭৩ সালে প্রথম রাষ্ট্রপ্রধান হিসেবে বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার প্রাপ্তি ছিল তাৎপর্যপূর্ণ, বঙ্গবন্ধুর আজীবন সংগ্রাম ছিল গরিব মেহনতি মানুষের জন্য। স্কলার্সহোম মেজরটিলা কলেজে বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার প্রাপ্তির ৫০তম বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বাঙালির স্বাধিকার থেকে বিশ্বশান্তি সব জায়গায়ই তিনি রেখেছেন বিশ্বনেতার ভূমিকা রাজনীতি ও শান্তির দূত হিসাবে পক্ষ নিয়েছেন শোষিতের। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হিসাবে আজও বেঁচে আছেন ষোল কোটি বাঙির হৃদয়ে। দক্ষিণ এশিয়ার শান্তি ও স্থিতিশীলতার মহানায়ক তিনি তাঁর জুলিও কুরি পুরস্কারের ৫০বছর পূর্তির এই অনুষ্ঠান আয়োজন করে আমরাও আজ ইতিহাসের অংশ হলাম।

আজ মঙ্গলবার স্কলার্সহোম মেজরটিলা কলেজের ইনডোর অডিটোরিয়ামে দুপুর ১২টায় কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

বাংলা বিভাগের প্রভাষক শাহাব উদ্দিন আহমেদের উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কলার্সহোম মেজরটিলা কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মো. ফয়জুল হক।

অনুষ্ঠানে বক্তব্য দেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক এমদাদুর রহমান। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন, নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া বাহার শিমু অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির উপর একটি প্রামাণ্য চিত্রও প্রদর্শিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা