1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
যুবদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে হবিগঞ্জে আনন্দ মিছিল সবাইকে ঈদ মোবারক ও আন্তরিক শুভেচ্ছা! প্রধান শত্রু দখলদার সরকার:মির্জা ফখরুল ভাতগাঁও আইডিয়াল কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি নবীগঞ্জে বিএনপির বহিষ্কৃত নেতা শেফু বিজয়ী-হবিগঞ্জ ভয়েস২৪ বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ভাবগাম্ভীর্য ভাবে পালন করেছে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৫ আগষ্ট) সকাল ৯ টায় স্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠের মাধ্যমে দিবসটির সুচনা করা হয়। পরে বের করা হয় শোক র‌্যালি, মৌন মিছিল।

এরপর ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদীপ দেবের পরিচালনা শুরু হয় আলোচনা সভা।এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। প্রধান অতিথির বক্তৃতায় আব্দুল মজিদ খান এমপি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা। তার নেতৃত্বে বাংলাদেশ পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল। যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, যারা চেয়েছে এ দেশ গোলামির জিঞ্জিরে আবদ্ধ করে রাখতে সেই সকল স্বাধীনতা বিরুধী শক্তি বঙ্গবন্ধু, বেগম মুজিব, ছোট্র রাসেলসহ দেশের অবস্থানরত পরিবারের সকলকে ব্রাশফায়ার করে হত্যা করে ইতিহাসের কলঙ্ক রচিত করেছিল।

সাড়ে সাত কোটি মানুষ বঙ্গবন্ধুর আহŸানে ঐক্যবদ্ধ হয়ে হানাদারদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কিছু সংখ্যক মানুষ পাকিস্তানের পক্ষ নিয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। দেশের বাইরে অবস্থান করায় বঙ্গবন্ধুর ২ কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে থাকায় তাদের স্বপ্ন আজ ধুলিস্যাৎ হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যতদিন বাংলাদেশ থাকবে, থাকবে বাংলাদেশ আওয়ামীলীগ ততদিন বঙ্গবন্ধুর নাম বজ্রকণ্ঠে বাংলার জমিনে উচ্চারিত হবে। আসুন বঙ্গবন্ধুর শোককে শক্তিতে পরিনত করে সর্বশক্তি দিয়ে জনগণের পাশে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি, আর একাজটি করতে পারলে যতদিন শেখ হাসিনার হাতে বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর চেতনায় পথ হারাবে না বাংলাদেশ।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ নাজমুল হাসান, অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, মুক্তিযোদ্ধা মাষ্টার আব্দুল খালেক ও মঞ্জিল মিয়া, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, আওয়ামীলীগের সহসভাপতি বিপুল ভূষণ রায় মডেল প্রেসক্লাবের উপদেষ্টা মোঃ শাহিবুর রহমান, বানিয়াচং মডেল প্রেসক্লাব সভাপতি জীবন আহমেদ লিটন,

উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, এরশাদ আলী, আওয়ামীলীগ নেতা শেখ মোঃ শাহ নেওয়াজ ফুল মিয়া, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, যুবলীগ সেক্রেটারী শেখ মোঃ আলমগীর মিয়া, সেচ্ছাসেবকলীগ সভাপতি আশরাফ সোহেল, সেক্রেটারী আবু আশশাফ চৌধুরী বাবু, ছাত্রলীগ নেতা এ জেড এম উজ্জল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা