1. admin@hvoice24.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম :

বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৮০ বার পঠিত

“অসমতার বিরুদ্ধে লড়াই করি-দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি”এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগীতায় অতীব গুরুত্বের সহিত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৩ পালিত হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাহুবুবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মলয় কুমার দাসের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেন, করোনা মহামারিসহ বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদেক্ষেপ সারা বিশ্বে প্রশংসনীয়। ৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হলে সকলে মিলে মানবসৃষ্ট দুর্যোগ কমিয়ে আনার প্রচেষ্টা করতে হবে। খাল-বিল, নদী-নালা ভরাট করা যাবে না। তিনি আরও বলেন, আমরা যখন ছোট ছিলাম তখন বাড়ির উঠুনের আঙ্গিনায় বর্ষার পানি থাকত। তখনকার সময়েও এত শিশু পানিতে ডুবে মারা যায়নি। কিন্ত দুঃখের বিষয় সম্প্রতি বানিয়াচংয়ে ১৮ জন কোমলমতি শিশু পানিতে ডুবে মারা গেছে। শিশুদের পানিতে ডুবে মৃত্যুর কবল থেকে রক্ষা করতে হলে অভিবাবকদের আরও যতœবান ও সচেতন হওয়ার তাগিদ দেন তিনি।

সভা শুরু হওয়ার আগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে ১০৫ জন দরিদ্র নর-নারীকে প্রধানমন্ত্রীর উপহার সরূপ প্রত্যেককে ১৬টি (২ বান্ডিল করে) ঢেউটিন ও ৬ হাজার টাকার চেক তুলে দেন প্রধান অতিথি এমপি আব্দুল মজিদ খান ও বিশেষ অতিথি আবুল কাশেম চৌধুরী। এছাড়াও দুর্যোগ মোকাবেলার প্রতিকী সরূপ বানিয়াচং ফায়ার সার্ভিসের সদস্যরা অগ্নিনির্বাপনসহ বিভিন্ন মহরা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি মোঃ আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, এসিল্যান্ড মোঃ নাজমুল হাসান, বানিয়াচং মডেল প্রেসক্লাব সভাপতি জীবন আহমেদ লিটন, সেক্রেটারী মোঃ আব্দাল মিয়া, সাবেক সেক্রেটারী শিব্বির আহমদ আরজু, যুবলীগ সহসভাপতি মোঃ ছায়েব আলী, শ্রমিকলীগ সেক্রেটারী মোঃ রুবেল মিয়া, ছাত্রলীগের সাবেক সভাপতি এজেডএম উজ্জল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা