1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :

বানিয়াচংয়ে জেন্ডার লেন্স ব্যবহার করে শিক্ষা বাজেট বিশ্লেষণ বিষয়ক মতবিনিময় সভা

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৭৯ বার পঠিত
Exif_JPEG_420

বানিয়াচংয়ে জেন্ডার লেন্স ব্যবহার করে শিক্ষা বাজেট বিশ্লেষণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের মিলনায়তনে বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক বিদায়ী শিক্ষা কর্মকর্তা কাওছার শোকরানা এতে সভাপতিত্ব করেন। প্রশিক্ষণ প্রদান করেন এসেড হবিগঞ্জের প্রোগ্রাম ম্যানেজার মোস্তাক জামিল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা একাউন্স অফিসার লিটন দাস, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার সম্পদ কান্তি তালুকদার, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিপুল ভূষণ রায়, সাধারণ সম্পাদক কাজী মুফতি আতাউর রহমান, ডা. ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ হেমায়েত আলী খান,

বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ আলী শাহেদ, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, জেলা পরিষদ সদস্য দেওয়ান মোঃ ইমরান মিয়া, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার সুদীপ দেব, উজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর (স্থানীয় সরকার বিভাগ) মোঃ দেলোয়ার হোসেন,

তথ্য আপা কর্মকর্তা নুপুর দেব, উপজেলা যুব উন্নয়ন সহকারি কর্মকর্তা মহিউদ্দিন আগা খান, মন্দরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজিব খান, মদিনা টেকনিক্যাল স্কুলের প্রধান শিক্ষক মাওলানা সাদেকুর রহমান খান, একতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান চকদার ও মহারত্ন পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন দেব প্রমুখ।

মতবিনিময় সভার উদ্দেশ্য হচ্ছে জেন্ডার সচেতনতা ও বোঝাপড়ার মাধ্যমে বাজেট ও নীতিমালা পরিবর্তন ও পরিমার্জন করা, নারীর ক্ষমতা উন্নয়নে এবং বিদ্যালয় থেকে কর্মজগতে প্রবেশের প্রস্তুতি সহজতর করা, জেন্ডার বৈষম্য ক্ষেত্র বিশেষ করে শিক্ষায় জেন্ডার বৈষম্যের ক্ষেত্র চিন্থিতকরণ যেখানে বাজেট বরাদ্ধ প্রয়োজন, প্রাপ্ত সুপারিশসমূহের সমন্বয়ে শিক্ষা খাতে বাজেট বরাদ্ধ এবং সরেকারের সংশ্লিষ্ট মহলের সঙ্গে অ্যাডভোকেসি করা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা