1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :

বিজিবি মহাপরিচালকের হিলি আইসিপি পরিদর্শন 

প্রেস
  • প্রকাশিত : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৯৬ বার পঠিত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি (Major General A K M Nazmul Hasan, BAM, ndc, psc) আজ ২৮ মে ২০২৩ তারিখ দুপুরে বিজিবি’র জয়পুরহাট ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ হিলি আইসিপি পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বিজিবি ও বিএসএফের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও আস্থা বৃদ্ধির লক্ষ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডার ক্যুলওয়ান্ট রায় শর্মা এবং অন্যান্য অফিসারবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে আজ সকালে মহাপরিচালক মহোদয় বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র জয়পুরহাট ব্যাটালিয়ন (২০ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি কোয়াটার গার্ডে সালাম গ্রহণ, অপারেশনাল ব্রিফিং গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। ব্যাটালিয়ন সদর পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক জয়পুরহাট ব্যাটালিয়নের অধীনস্থ পাঁচবিবি বিশেষ ক্যাম্প এবং আটাপাড়া বিওপি পরিদর্শন করেন। পরে তিনি হিলিসিপি বিওপি পরিদর্শন করেন। সেখানে তিনি বৃক্ষরোপণ করেন এবং সকল স্তরের সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি বাসুদেবপুর বিওপি ও বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় অবস্থিত ডিউটি পোস্ট এবং হাড়িপুকুর গ্রাম পরিদর্শন করেন।

পরবর্তীতে বিজিবি মহাপরিচালক বিজিবি’র ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি কোয়াটার গার্ডে সালাম গ্রহণ, অপারেশনাল ব্রিফিং গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে কুশলাদি ও মতবিনিময় বিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার, দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার, জয়পুরহাট ও ফুলবাড়ী ব্যাটালিয়নের অধিনায়কবৃন্দ এবং বিজিবি’র অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা