1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে সহযোগীতার হাত বাড়ালেন ওসি কামাল হারানো সন্তান-কে হজে গিয়ে ফিরে পেলেন মা বিএনপি নেতা কারাবন্দি, সন্তানের ভালোবাসা সীতাকুণ্ডে সন্ত্রাসী হান্নান কে অস্ত্র সহ গ্রেফতার ডাঃ মহিউদ্দিন হাইস্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

বৃন্দাবন সরকারি কলেজের নতুন অধ্যক্ষ ড.মো.মাসুদুল হাসান

প্রেস
  • প্রকাশিত : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৫৯ বার পঠিত

হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীঠ বৃন্দাবন সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন বানিয়াচংয়ের কৃতি সন্তান ড. মো. মাসুদুল হাসান।

গত বুধবার (১৫ফেব্রুয়ারি) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন এর স্বাক্ষরিত পত্রে অত্র কলেজে তাকে অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়।

বৃহস্পতিবার (১৬ফেব্রুয়ারি) তিনি বৃন্দাবন সরকারি কলেজে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

এর আগে তিনি একই কলেজে সুনামের সহিত উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন ।

প্রফেসর ড. মোঃ মাসুদুল হাসান বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের অন্তর্গত চতুরঙ্গ রায়েরপাড়া মহল্লায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৪ সালে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ আব্দুল রহমান ছিলেন একজন সরকারি চাকুরিজীবি এবং মাতা ছিলেন ধর্মপ্রাণ মহীয়সী নারী।

তিনি মাধবপুরের শাহজীবাজার পিডিবি হাইস্কুল থেকে এসএসসি ও সিলেট এমসি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাসের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শান্ত্রে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৩ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে তিনি পৃথিবীর অন্যতম সম্মানজনক জার্মানীর হুমবোল্ড ফেলোশীপ লাভ করেন এবং একাধিক পোস্ট-ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। তিনি একজন বিখ্যাত “ন্যাচারাল ফাইবার পলিমার কম্পোজিট এবং বায়োম্যাটেরিয়াল” বিশেষজ্ঞ এবং এ সংক্রান্ত গবেষণায় পৃথিবীর বিভিন্ন দেশে নোবেল বিজয়ীদের সাথে কাজ করেছেন।

ইতোমধ্যে এই কৃতি শিক্ষাবিদের ১০টি বই এবং ৬০টির বেশি বৈজ্ঞানিক প্রবন্ধ দেশ-বিদেশের খ্যাতনামা জার্নালে প্রকাশিত হয়েছে। আপাদমস্তক শিক্ষক ও গবেষক প্রফেসর ড. মোঃ মাসুদুল হাসান ২০১৮ ও ২০১৯ সালে বিভাগীয় পর্যায়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সেরা শিক্ষকের সম্মাননা পেয়েছেন। বিভিন্ন প্রশিক্ষণ ও কনফারেন্সে অংশগ্রহণের জন্য তিনি কানাডা, জার্মানি, ইতালি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর বহুদেশ ভ্রমণ করেছেন।

প্রফেসর ড. মোঃ মাসুদুল হাসান ঐতিহ্যবাহী বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ পদে যোগদান করায় শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা