1. admin@hvoice24.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মডেল প্রেসক্লাবে ‘দৈনিক যুগান্তর পএিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার দায়ে মামলা ও জরিমানা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বানিয়াচং ইসলামি নাগরিক ফোরাম’র বার্ষিক সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত রাস্তা ছাড়াই নদীর মাঝে দাঁড়িয়ে আছে কালভার্ট,বৃষ্টি হলেই দূর্ঘটনা সীতাকুণ্ডে স্বপ্নীল যুব কল্যাণ সোসাইটি যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন বিথঙ্গলে একতা যুব সংগঠনের ৩য় বার্ষিক সুন্নী মহাসম্মেলন অনুষ্ঠিত নবম বর্ষ পেরিয়ে দশম বর্ষে পদার্পণ দৈনিক হবিগঞ্জের জননী ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে শহিদ বেদিতে শ্রদ্ধার ফুল শহিদদের রুহের মাগফিরাত কামনায় হবিগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে দোয়া” বানিয়াচং মডেল প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

ভালো শিক্ষার্থী হলেই চলবে না,দেশপ্রেমিক হতে হবে:অধ্যক্ষ তনুজ রায়

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৮০৩ বার পঠিত

দিনারপুর কলেজের অধ্যক্ষ জনাব তনুজ রায় বলেছেন, কীর্তি নারায়ন কলেজ থেকে সুশিক্ষা গ্রহণ করে সুনাগরিক হয়ে দেশের নেতৃত্বভার গ্রহণ করতে হবে। দেশপ্রেম ছিল বলে প্রয়াত বীরমুক্তিযোদ্ধা মেজর( অব.)সুরঞ্জন দাশ কীর্তি নারায়ন কলেজ প্রতিষ্ঠা করেছেন। আজ কীর্তি নারায়ন কলেজ নবীন বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য তিনি একথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য দিচ্ছেন অধ্যক্ষ তনুজ রায়

নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো ছাত্র হওয়ার আগে, ভালো মানুষ হতে হবে। তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার দীক্ষা কীর্তি নারায়ন কলেজ থেকেই নেবে। ভালো মানুষ হতে হলে পড়াশুনা করতে হবে। তোমরাই ভবিষ্যতের বাংলাদেশ। তাই তোমাদের সুপথে চলতে হবে আলোকিত মানুষ হতে হবে।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্মের চোখে আমরা সমৃদ্ধশালী দেশ গঠনের স্বপ্ন দেখি। শুধু ভাল শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। এছাড়াও সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহবান জানিয়ে তিনি বলেন, জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।

বুধবার (২২মার্চ) নবীনবরণ অনুষ্ঠানকে কেন্দ্র করেই মুখরিত হয়ে ওঠে কীর্তি নারায়ন কলেজ ক্যাম্পাস।

নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে সাজানো হয় গোটা ক্যাম্পাস। কেউ এসেছিলেন সেজে, কেউবা সাধারণ পোশাকে। সবাই মেতে ওঠেন হাসি-আনন্দ আড্ডা-উল্লাসে শিক্ষার্থীদের এই আনন্দে মেতে ওঠেন শিক্ষকরাও।

ফুল ছিটিয়ে বরণ করে নেওয়া হয় কীর্তি নারায়ন কলেজের নবীন শিক্ষার্থীদের এবং সম্মানিত অতিথিবৃন্দকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

কীর্তি নারায়ন কলেজে নবাগত শিক্ষার্থীদের বরণে আয়োজিত এ অনুষ্ঠানে কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জনাব টিটু দাশ’র সভাপতিত্বে প্রভাষক সাহিদা বেগমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে চেয়ারম্যান রংগ লাল দাশ বলেন,কীর্তি নারায়ন কলেজ এ জেলার অত্যন্ত ঐতিহ্যবাহী একটি প্রতিষ্ঠান। তিনি কলেজের গৌরবের উজ্জ্বল ইতিহাস শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। এখানে যারা ভর্তির হয়েছে তারা নিঃসন্দেহে মেধাবীদের মধ্যে অন্যতম। তিনি কলেজের শিক্ষার্থীদের উন্নয়নে যা প্রয়োজন তা তিনি করবেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কলেজের গভর্নিংবডির সদস্য সীথু চক্রবর্তী,গোপিকা রঞ্জন দাশ, বিশ্বকল্যাণ দাশ, কলেজের প্রভাষক ওয়াহিদা বিলকিস,হিরন আহমেদ,এম.এ.কাদির বাবুল, ফাহিমা আক্তার,সাবিত্রী  রায়,রিম্পি দাশ,শাহ-আলম মিয়া,বিবিয়ানা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো: আব্দুল কাদির প্রমূখ।

আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা