1. admin@hvoice24.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মডেল প্রেসক্লাবে ‘দৈনিক যুগান্তর পএিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার দায়ে মামলা ও জরিমানা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বানিয়াচং ইসলামি নাগরিক ফোরাম’র বার্ষিক সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত রাস্তা ছাড়াই নদীর মাঝে দাঁড়িয়ে আছে কালভার্ট,বৃষ্টি হলেই দূর্ঘটনা সীতাকুণ্ডে স্বপ্নীল যুব কল্যাণ সোসাইটি যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন বিথঙ্গলে একতা যুব সংগঠনের ৩য় বার্ষিক সুন্নী মহাসম্মেলন অনুষ্ঠিত নবম বর্ষ পেরিয়ে দশম বর্ষে পদার্পণ দৈনিক হবিগঞ্জের জননী ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে শহিদ বেদিতে শ্রদ্ধার ফুল শহিদদের রুহের মাগফিরাত কামনায় হবিগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে দোয়া” বানিয়াচং মডেল প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

‘মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড’ মনোনীত হলেন অধ্যক্ষ মো. ফয়জুল হক

সিলেট প্রতিনিধি
  • প্রকাশিত : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

শিক্ষা প্রসারের স্বীকৃতি স্বরূপ ‘মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পিস অ্যাওয়ার্ড ২০২৩’ – এর জন্য মনোনীত হয়েছেন, স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ জনাব মো. ফয়জুল হক।

‘কমিটি ফর প্রোটেকশন অব ডেমোক্রেটিক রাইটস’ (সিপিডিআর) এবং ‘সাউথ এশিয়া সোস্যাল কালচারাল কাউন্সিল’ এর যৌথ উদ্যোগে ‘ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব’- এর আয়োজন হতে যাচ্ছে।

আগামী ০৬ জুন মঙ্গলবার, বিকাল সাড়ে ৩টায় রথীন্দ্র মঞ্চ,জোঁড়াসাকো ঠাকুরবাড়ি, কলকাতা, ভারতে এটি অনুষ্ঠিত হবে। এতে দুই বাংলার জুরি বোর্ড কর্তৃক বরেণ্য ব্যক্তিদের ‘মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী, বিধায়ক, বিচারপতিসহ বিভিন্ন দেশের প্রতিনিধি ও মিডিয়া ব্যক্তিবর্গ।

অধ্যক্ষ ফয়জুল হক, তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি মহান আল্লাহ তায়ালার প্রতি এবং অশেষ ধন্যবাদ জানাচ্ছি জুরি বোর্ডকে, আমাকে এ পুরস্কারের জন্য মনোনীত করে সম্মানিত করার জন্য। এ প্রাপ্তি আমার দায়বদ্ধতার জায়গা ও পরিধিকে আরো বিস্তৃত করে দিলো। আমি বিশ্বাস করি বিশ্বায়নের পৃথিবীতে মানবকল্যাণের মূখ্য মাধ্যম হলো চিন্তার মুক্তবিকাশ ও সুশিক্ষার অগ্রযাত্রা । এ জয়যাত্রায় আমি সকলের সার্বিক সহযোগিতা কামনা করি।” তিনি বলেন, ‘আমি একজন সাধারণ শিক্ষক হিসেবে অর্জিত এই পুরস্কার বা স্বীকৃতি আমার শিক্ষা জীবনের শ্রদ্ধেয় সকল শিক্ষককে উৎসর্গ করতে চাই।”

ইতোপূর্বে অধ্যক্ষ জনাব ফয়জুল হক,তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন সম্মাননা লাভ করেছেন। শিক্ষা বিস্তার ও মানব কল্যাণে বিশেষ অবদানের জন্য ভারতের ‘পাহাড়িকা সাহিত্য সভা’ দার্জিলিং, পশ্চিমবঙ্গ, কর্তৃক লাভ করেছেন ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর পিস অ্যাওয়ার্ড ২০২৩’; সাউথ এশিয়া কালচারাল কাউন্সিলের উদ্যোগে প্রবর্তিত ‘সাউথ এশিয়া গোল্ডেন পীস অ্যাওয়ার্ড ২০২৩’। এছাড়া অধ্যক্ষ হক, অতি সম্প্রতি নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি কর্তৃক প্রবর্তিত ‘নেপাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ আ্যাওয়ার্ড ২০২৩ এ ভূষিত হয়েছেন।

এছাড়া তিনি গত বছর বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এডুকেশন ওয়ার্ল্ড ফোরাম কর্তৃক আয়োজিত ‘এশিয়ান এডুকেশন সামিটে’ ভারত সরকারের আমন্ত্রণে ডেলিগেট হিসেবে অংশ নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা