1. admin@hvoice24.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
যুবদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে হবিগঞ্জে আনন্দ মিছিল সবাইকে ঈদ মোবারক ও আন্তরিক শুভেচ্ছা! প্রধান শত্রু দখলদার সরকার:মির্জা ফখরুল ভাতগাঁও আইডিয়াল কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি নবীগঞ্জে বিএনপির বহিষ্কৃত নেতা শেফু বিজয়ী-হবিগঞ্জ ভয়েস২৪ বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে

মাধবপুরের লিজা হত্যা মামলার প্রধান আসামী খুলনা থেকে গ্রেফতার!

মাধবপুর প্রতিনিধি
  • প্রকাশিত : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ১২৪ বার পঠিত

হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন আইলাবই গ্রামের শিশু কন্যা তাকমিনা আক্তার লিজা (৯) হত্যা মামলার রহস্য উদঘাটনের ৫ মাস পর প্রধান আসামী তাকবীর হাসান (২০) কে খুলনা থেকে গ্রেফতার করলো পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), হবিগঞ্জ।

জানা যায়, মামলার ভিকটিম তাকমিনা আক্তার লিজা বাদী মোঃ সাগর আলী এবং মোছাঃ সেলিনা বেগম এর মেয়ে। গত ২১/০৭/২১ খ্রিঃ তারিখ ঈদ—উল—আযহার দিন সকাল অনুমান ৬:৩০ ঘটিকার সময় সেলিনা বেগম তার মেয়ে তাকমিনা আক্তার লিজাকে পাশের গন্ধব্যপুর গ্রামের একটি দোকান থেকে নুডুলস ও প্রয়োজনীয় কিছু দ্রব্য সামগ্রী কিনে আনার জন্য পাঠায়। পরবর্তীতে তার মেয়ে নুডুলস নিয়ে বাড়ীতে ফিরে না আসলে আশেপাশের সম্ভাব্য সকল স্থানে ও আত্মীয় স্বজনদের বাড়ীতে খোঁজাখুজি করে মেয়ের কোন সন্ধান না পেয়ে সেলিনা বেগম মাধবপুর থানায় একটি নিখোঁজ ডায়রী করেন।

পরবর্তীতে গত ২৫/০৭/২১ খ্রিঃ তারিখ বেলা অনুমান ১১:০০ ঘটিকায় দুই জন মহিলা গ্রামের বাঁশ ঝাড়ের ভিতরে লাকড়ি কুড়াতে গিয়ে ভিকটিম লিজার অর্ধ—গলিত মৃতদেহ দেখতে পান এবং ভিকটিমের মা সেলিনা বেগমকে সংবাদ দেন।

তাৎক্ষনিক ভাবে সেলিনা বেগম ঘটনাস্থলে হাজির হয়ে তার মেয়ের অর্ধ—গলিত মৃতদেহ শনাক্ত করেন। গত ২১/০৭/২১ খ্রিঃ তারিখ সকাল অনুমান ০৬:৩০ ঘটিকা হইতে ২৫/০৭/২১ খ্রিঃ তারিখ বেলা অনুমান ১১:০০ টার মধ্যে অজ্ঞাতনামা খুনি/খুনিরা বাদীর নাবালিকা শিশু কন্যা লিজাকে শ্বাসরুদ্ধ করে বা অন্য যেকোন ভাবে হত্যা করেছে মর্মে লিজার বাবা বাদী হয়ে মাধবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

অতিরিক্ত আইজিপি, পিবিআই জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক দিক নির্দেশনায় এবং পিবিআই হবিগঞ্জ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার, জনাব মোঃ আল মামুন শিকদার এর সার্বিক তত্ত্বাবধানে, মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ—পুলিশ পরিদর্শক জনাব মোঃ শাহনেওয়াজ তথ্য প্রযুক্তির সহায়তায় ও বিশ্বস্ত সোর্সের মাধ্যমে গত ০৭/০২/২২খ্রিঃ তারিখে সন্দিগ্ধ আসামী বাহার উদ্দিন এবং গত ০৯/০২/২২খ্রিঃ তারিখে খাদিজা আক্তার তাজরীন ও আমেনা খাতুন আঞ্জুদেরকে গ্রেফতার করেন।

গ্রেফতারের পরবর্তীতে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী তাকবীর হাসান ভিকটিম লিজাকে গলা টিপে হত্যা করে পালিয়ে যায়। এরপর থেকে আসামী তাকবীরকে গ্রেফতারের জন্য পিবিআই হবিগঞ্জ টিম বিভিন্ন ভাবে প্রচেষ্টা চালাতে থাকে।

একপর্যায়ে গত ২৩/০৭/২২খ্রিঃ তারিখে আসামী তাকবীর হাসানকে খুলনা থেকে গ্রেফতার করা হয়। আসামী তাকবীরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী তাকবীরের সাথে তারই গ্রামের একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্ক চলাকালীন সময় একদিন সন্ধ্যায় তারা দেখা করতে গেলে ভিকটিম লিজা তাদেরকে একত্রে দেখে ফেলে। ভিকটিম লিজা আক্তার ঘটনাটি মেয়েটির মাকে জানিয়ে দেয়। এরই পরিপ্রেক্ষিতে মেয়েটির সাথে তাকবিরের প্রেমের সম্পর্ক নষ্ট হয়ে যায়।

এই ঘটনায় আক্রোশান্বিত হয়ে আসামী তাকবীর হাসান গত ২১/০৭/২১ খ্রিঃ তারিখ ঈদ—উল—আযহার দিন সকাল ০৭:০০ ঘটিকার সময় ভিকটিম লিজাকে গলা টিপে হত্যা করে। গ্রেফতারকৃত আসামী তাকবীর হাসান (২০) কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে সে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

তদন্তকারী কর্মকর্তাঃউপ—পুলিশ পরিদর্শক জনাব মোঃ শাহনেওয়াজ, পিবিআই হবিগঞ্জ জেলা, মোবাঃ ০১৭৫৪৬৩৫৭১৪।
তদন্ত তদারকী কর্মকর্তাঃ জনাব মোঃ আল মামুন শিকদার), বিপি— ৭৭০৬১১৬৪৪২, পুলিশ সুপার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)হবিগঞ্জ জেলা,মোবাইল—০১৩২০০৩০৭৫০।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা