1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

মাধবপুরে খেলার মাঠ দখলমুক্ত করতে প্রীতি ম্যাচ

সোহাগ মিয়া
  • প্রকাশিত : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ২৪০ বার পঠিত

বাঘাসুরা ইউনিয়নের কালিগঞ্জ বাজার সংলগ্ন খেলার মাঠ দখল করে রেখেছে প্রভাবশালীরা। এতে খেলোয়াড় ও স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শুক্রবার বিকেলে বাঘাসুরা ইউনিয়নের কালিগঞ্জ বাজার সংলগ্ন খেলার মাঠ দখলমুক্ত করতে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেন মোঃ সোহাগ গাজী।
এ ফুটবল প্রীতি ম্যাচে ইউনাইটেড ফ্রেন্ডস ক্লাব কে ৩-২ গোলে পরাজিত করে জয় ছিনিয়ে নেয় বাঘাসুরা ফুটবল একাদশ।

খেলা শেষে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে মোঃ সোহাগ গাজীর পরিচালনায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামি যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি দেবেন্দ্র সূত্রধর, (ইউএই) সাবেক সাংগঠনিক সম্পাদক কসরু আহমেদ, মাধবপুর উপজেলা আওয়ামিলীগ এর সদস্য মাসুম আহমেদ, তরুন সমাজ সেবক কামরুজ্জামান তালুকদার সজল এবং ছাওয়াল সহ এলাকাবাসীরা।

এসময় বক্তারা বলেন, একটি কুচক্রী মহল বাঘাসুরার কালিগঞ্জ বাজারের খেলার মাঠটি একটু একটু করে দখল করে ঘর-বাড়ি এমনকি দোকান ও তৈরি করেছে। দীর্ঘ  ৪ পুরুষের খেলার মাঠ হিসেবে পরিচিত ঐতিহাসিক মাঠটি ভূমি দস্যুদের অপকৌশলে খেলাধুলা থেকে বঞ্চিত হতে চলেছে। মাঠটির দুই পাশে ইতিমধ্যে পাকা ও টিনসেটের ঘর, দোকান ইত্যাদি নির্মাণ করা হয়েছে। মাঠের এক পাশ দিয়ে বহমান রয়েছে একটি ভাটি খাল ও।

খেলার মাঠকে দখলমুক্ত করতে ইতিমধ্যে সহকারি ভূমি, মাধবপুর, হবিগঞ্জ বরাবর লিখিত আবেদন ও করেছেন এলাকাবাসীরা।

অভিযোগকারীরা জানান, তাদের দাদা,বাবা-চাচারা, তারা নিজেরা ও তাদের সন্তানেরা বংশ পরম্পপরায় এই মাঠে খেলাধুলা করে আসছেন। বর্তমানে খেলার মাঠটি একটি কুচক্রী মহল দখল করে খেলার মাঠকে ছোট করে ফেলেছে। এখানে (তপশীলঃ মৌজাঃ বাঘাসুরা, জেএল নংঃ ০৩, খতিয়ান ০১, দাগ নংঃ ১৭৭৮,১৭৭৯) মাঠ যার কোন সংস্করন নেই।

ঐতিহাসিক খেলার মাঠটি পূর্নসংস্করন এবং দখলমুক্ত করার জন্য হবিগঞ্জ-৪ মাধবপুর-চুনারুঘাট আসনের এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এর কাছে আকুল আবেদন জানান এলাকাবাসীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা