1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :

রাস্তা ছাড়াই নদীর মাঝে দাঁড়িয়ে আছে কালভার্ট,বৃষ্টি হলেই দূর্ঘটনা

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০৯৫ বার পঠিত

বানিয়াচং উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নে বিথঙ্গল এলাকায় নদীর মাঝখানে দাঁড়িয়ে আছে কালভার্ট তবে কালভার্টে ওঠার জন্য নেই কোনো সুবিধাজনক সড়ক। দুই পাশ দিয়ে ঝুকিপূর্ণ ভাবে উঠতে হয় কালভার্টে। এভাবে প্রতিদিন ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে কয়েকটি গ্রামের হাজারো মানুষ। এক দুই বছর নয়, ১০/১৫ বছর ধরে চলছে তাদের এই দুর্ভোগ।

ঝুকিপূর্ণ দৃশ্য

জানা যায়, শ্রীমঙ্গল কান্দি, নোয়াহাটি, মুন্সিহাটি, খোয়ার হাটি, আরাধনপুরসহ প্রতিদিন হাজারো মানুষের আসা-যাওয়ার একমাত্র ভরসাস্থল রাস্তাটি। সংযোগ সড়কহীন এই কালভার্ট দিয়েই স্কুল, কলেজ ও পথচারীরা চলাচল করলেও কষ্ট হচ্ছে। বেশি সমস্যায় পড়তে হচ্ছে ধান, চাল বা অন্য পণ্যবাহী পরিবহন পারাপারে।বৃষ্টি হলেই ঘটে দূর্ঘটনা।

জনগণের স্বার্থে কালভার্ট নির্মাণ করা হলেও নেই সংযোগ সড়ক। অন্যদিকে নদীর তুলনায় সেতু ছোট হওয়ায় বর্ষায় পানির চাপে সংযোগ সড়ক ভেসে যায়। দীর্ঘদিনেও তা মেরামত বা নতুন করে নির্মাণ না করায় বন্ধ হয়ে গেছে যানবাহন চলাচল। বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে পণ্যবাহী ছোট ছোট যানবাহনগুলোকে।

এলাকাবাসীর অভিযোগ, কালভার্ট মেরামতের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের বার বার বলার পরেও কোনো কাজ হয়নি। ১০/১৫ বছর আগে কালভার্টটি নির্মাণ করা হয়েছিলো। দ্রুত কালভার্টের সংযোগ সড়ক নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা