1. admin@hvoice24.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মডেল প্রেসক্লাবে ‘দৈনিক যুগান্তর পএিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার দায়ে মামলা ও জরিমানা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বানিয়াচং ইসলামি নাগরিক ফোরাম’র বার্ষিক সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত রাস্তা ছাড়াই নদীর মাঝে দাঁড়িয়ে আছে কালভার্ট,বৃষ্টি হলেই দূর্ঘটনা সীতাকুণ্ডে স্বপ্নীল যুব কল্যাণ সোসাইটি যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন বিথঙ্গলে একতা যুব সংগঠনের ৩য় বার্ষিক সুন্নী মহাসম্মেলন অনুষ্ঠিত নবম বর্ষ পেরিয়ে দশম বর্ষে পদার্পণ দৈনিক হবিগঞ্জের জননী ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে শহিদ বেদিতে শ্রদ্ধার ফুল শহিদদের রুহের মাগফিরাত কামনায় হবিগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে দোয়া” বানিয়াচং মডেল প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

সরকারের উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে-ডিসি দেবী চন্দ

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১৯৩ বার পঠিত

হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) দেবী চন্দ বলেছেন, আপনার আমার সন্তানের ভবিষ্যত উন্নতির জন্য ছেলে মেয়েদের মোবাইল আসক্তি থেকে বের করে নিয়ে আসতে হবে। বিশেষ করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করার জন্য সকলকে অনুরোধ করছি। এছাড়া বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে প্রতিটি শ্রেণীকক্ষের সামনে ডাস্টবিন রাখা বাধ্যতামুলক করতে হবে।

মঙ্গলবার (২৯ আগষ্ট) বেলা ৩ টায় বানিয়াচং উপজেলা প্রশাসন আয়োজিত সরকারী, বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় কথাগুলো বলেছেন ডিসি। ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও এসিল্যান্ড মোঃ নাজমুল হাসানের সঞ্চালনায় ওই সভায় ডিসি আরো বলেন, আপনার আমার সন্তানকে সময়োপযুগী শিক্ষায় শিক্ষিত করে আমাদেরকে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।

আমরা যখন বিসিএস পরীক্ষা দেই তখন একটি প্রশ্ন ছিল বাংলাদেশের সবচেয়ে বড়গ্রাম কোনটি। সেই বৃহত্তম গ্রাম হচ্ছে বানিয়াচং। হাওর বাওর বেষ্টিত ঐতিহ্যবাহী গ্রামটির মাছের ভান্ডার রক্ষা করতে হলে পোনামাছ নিধন বন্ধ করতে হবে, এক্ষেত্রে জনপ্রতিনিধিদের ভুমিকা রাখতে হবে। আমরা মাছেভাতে বাঙালি তাই এ ঐতিহ্যকে ধরে রাখতে হলে দেশীয় মাছের প্রজনন বৃদ্ধি করতে প্রয়োজনে মোবাইলকোর্টের মাধ্যমে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের একটি উল্লেখযোগ্য ভিশন হচ্ছে সার্বজনীন পেনশন স্কীম চালু করা। এর ফলে বৃদ্ধ বা কর্মক্ষম হলে আমাদেরকে পরনির্ভশীলতা করতে হবে না। সরকার পদ্মাসেতু, মেট্রোরেলসহ অসংখ্য উন্নয়ন করার ফলে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আগামী জাতীয় নির্বাচন নিয়ে সকলের প্রত্যাশা নির্বাচন কমিশন গণতান্ত্রিক পক্রিয়ায় একটি স্বচ্ছ নির্বাচন উপহার দিবেন। তবে এ নির্বাচনকে সামনে রেখে কেউ কোনো সহিংসতার চেষ্টা করলে সহ্য করা হবে না।

সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাসিনা আক্তার, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, ওসি মোহাম্মদ দেলোয়ার হোসাইন, ইউএইচও ডা. শামীমা আক্তার, কৃষি অফিসার কৃষিবিদ এনামুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার সামুছুল হক, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদীপ কুমার দত্ত, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, শিক্ষক ভানু চন্দ্র চন্দ, ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ, আওয়ামীলীগ নেতা শাহজাহান মিয়া, যুবলীগ নেতা মোঃ শাহিবুর রহমান, সেচ্ছাসেবকলীগ নেতা আশরাফ সোহেল ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা