1. admin@hvoice24.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার দায়ে মামলা ও জরিমানা

কাইয়ুম চৌধুরী
  • প্রকাশিত : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১১৩ বার পঠিত

চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে অবৈধভাবে পাহাড় কাঁটার অপরাধে এক মাদরাসার পরিচালককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও এক আইনজীবিসহ তিনজনের বিরুদ্ধে বালু মহাল ও পাহাড়কাটার অপরাধ আইনে মামলা দায়ের করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই নির্দেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আলাউদ্দিন প্রতিনিধি কে জানায়, উপজেলার জঙ্গল সলিমপুরে কতিপয় ভূমিদস্যু অবৈধভাবে পাহাড় কেটে প্লট বিক্রি করার অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পাহাড় কাটার সত্যতা পেয়ে হযরত খাদিজাতুল কুবরা বালিকা মাদ্রাসার পরিচালক আব্দুল হককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ৪ ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ছিন্নমূল ১ নম্বর সমাজ অন্ধ কল্যাণ সমিতির পাশে একই অপরাধে চট্টগ্রামের বাঁশখালীর অ্যাডভোকেট ইমরানুল হক, আব্দুল হক এবং চট্টগ্রামের পাহাড়তলীর নুরনাহার এর বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (খ) ধারায় নিয়মিত মামলা দায়ের করা হবে।

অভিযানে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন ও সীতাকুণ্ড থানার এসআই নাসির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল।
উল্লেখ্য, গত বছর জঙ্গল সলিমপুর কে অবৈধ দখল মুক্ত অভিযান পরিচালনা করে প্রায় তিন হাজার একর পাহাড় দখল মুক্ত করা হয়,এসব স্হানে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা হবে,বেশ কিছুদিন অভিযান বন্ধ থাকায় ভূমিদস্যুরা আবার মাথা চারা দিয়ে উঠেছে, নির্বিচারে পাহাড় কেটে দখল করে বাড়ীঘর নির্মান করে ব্যবসা করছে খবর পেয়ে এই অভিযান চালানো হয়,অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন এই নির্বাহী

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা