1. admin@hvoice24.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম :
যুবদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে হবিগঞ্জে আনন্দ মিছিল সবাইকে ঈদ মোবারক ও আন্তরিক শুভেচ্ছা! প্রধান শত্রু দখলদার সরকার:মির্জা ফখরুল ভাতগাঁও আইডিয়াল কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি নবীগঞ্জে বিএনপির বহিষ্কৃত নেতা শেফু বিজয়ী-হবিগঞ্জ ভয়েস২৪ বানিয়াচং ও আজমিরীগঞ্জে উপজেলা নির্বাচন, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের বিবৃতির পর প্রশাসনের অভিযানে জরিমানা হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন, সভাপতি-জুয়েল,সম্পাদক-তৌহিদুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নির্যাতিত সম্মাননা পেলেন রুবেল চৌধুরী নরওয়েতে মৃত অবস্থায় পাওয়া গেছে পবিত্র কোরআন পোড়ানো ব্যক্তিকে

সৃষ্টিজগতের রাজত্ব অস্থায়ী ও ধ্বংসশীল-হবিগঞ্জ ভয়েস২৪

সম্পাদকীয়
  • প্রকাশিত : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১৯৪ বার পঠিত

আল্লাহই মহাজগতের সব ক্ষমতার অধিকারী। তিনিই রাজাধিরাজ। তাঁর ক্ষমতা ও রাজত্ব সমগ্র সৃষ্টিজগতে কার্যকর। পৃথিবী তার রাজত্বের ক্ষুদ্রতম অংশ মাত্র।

পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘মুত্তাকিরা থাকবে স্রোতস্বিনী বিধৌত জান্নাতে, যোগ্য আসনে, সর্বময় কর্তৃত্বের অধিকারী আল্লাহর সান্নিধ্যে।’ (সুরা কামার, আয়াত : ৫৪-৫৫)

সৃষ্টিজগতে সবার রাজত্বই অস্থায়ী ও ধ্বংসশীল। কিন্তু মহান আল্লাহর রাজত্ব চিরন্তন ও চিরস্থায়ী। রাসুলুল্লাহ (সা.) বলেন, ‘আল্লাহ কিয়ামতের দিন পৃথিবী আপন মুঠোয় ধারণ করবেন এবং আসমানকে তাঁর ডান হাতে গুটিয়ে নিয়ে বলবেন, আমিই একমাত্র অধিপতি।

দুনিয়ার বাদশাহরা কোথায়?’ (সহিহ বুখারি, হাদিস : ৭৩৮২)

যেহেতু আল্লাহর রাজত্বই চিরস্থায়ী ও চিরন্তন এবং তিনিই পৃথিবীর ক্ষমতা ও রাজত্ব নিয়ন্ত্রণ করেন। তাই প্রকৃতপক্ষে আল্লাহই সব বাদশাহর বাদশাহ এবং প্রকৃত মালিক। ইরশাদ হয়েছে, ‘মহিমান্বিত আল্লাহ যিনি প্রকৃত মালিক, তিনি ছাড়া কোনো উপাস্য নেই; সম্মানিত আরশের তিনিই অধিপতি।’ (সুরা মুমিনুন, আয়াত : ১১৬

এম.এ কাদির বাবুল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা