1. admin@hvoice24.com : admin :
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৯ অপরাহ্ন

হবিগঞ্জে “শিশু পার্ক’ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১০৬ বার পঠিত

হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার ধূলিয়াখাল এলাকায় শিশুদের জন্য ‘শিশু পার্ক’ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, জনাব ইশরাত জাহান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য এ্যডভোকেট জনাব মোঃ আবু জাহির এমপি।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি বলেছেন, ‘পৃথিবীতে কেউই থাকবে না। তবে পরবর্তী প্রজন্মের জন্য কিছু করতে পারলে এর চেয়ে আনন্দের কিছুই নেই। হবিগঞ্জ শহরে শিশুদের বিনোদনের জন্য কিছুই নেই। আওয়ামী সরকারের প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন হয়েছে। তবে শিশুদের জন্য আমরা ভাল কিছু করতে পারি নাই। এই শিশু পার্কের ভিত্তি প্রস্থর স্থাপন করে মনে প্রশান্তি লাগছে। এতে আমাদের শিশুদের আনন্দ-বিনোদনের ব্যবস্থা হবে’।

গতকাল সোমবার বিকেলে শহরতলীর ধুলিয়াখালের বিসিক শিল্পনগরী এলাকায় জেলা শিশু পার্কের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন’।

এমপি আবু জাহির আরও বলেন, ‘হবিগঞ্জে দীর্ঘ যাবত বানিজ্য মেলা হয়। এই মেলার টাকা বিভিন্ন ভাবে ব্যয় হয়। এই বছর বানিজ্য মেলার আয় দিয়ে হবিগঞ্জের শিশুদের জন্য জেলা প্রশাসক শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এতে আমি পূর্ণ সমর্থন দিয়েছি। কারণ সেটা খুবই মহৎ কাজ। এই শিশু পার্কে বিনোদনের মাধ্যমে শিশুদের মেধা বিকশিত হবে। যেহেতু রাস্তার পাশে আনন্দ-বিনোদনের ব্যবস্থা হচ্ছে। সেটি দেখার জন্য এবং এর রক্ষনা-বেক্ষনে এলাকাবাসীকে কাজ করতে হবে’।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, ‘দীর্ঘদিনে ইচ্ছে ছিল একটি শিশু পার্ক করার, আল্লাহ সেটা পূরণ করেছেন। বিভিন্ন এলাকার শিশুরা এখন খেলার মাঠ পায় না, উন্মুক্ত ভাবে বেড়ে উঠার সেই সুযোগটা তারা পাচ্ছে না। যে কারনে তারা ঘরে বসে সারাদিন মোবাইলে গেইম খেলছে, বিভিন্ন খারাপ দিকে নজর দিচ্ছে। এতে দিন দিন তারা মোবাইলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। তাদের মেধাকে বিকশিত করতে অনলাইনের বিরূপ প্রভাব থেকে বের করে আনতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা চাই জেলা সদরে একটি শিশু পার্ক নির্মান করা হউক। সেই লক্ষ্যেই আজকের শিশু পার্ক নির্মাণের উদ্যোগ। শিশু পার্কে বাচ্চারা আসবে, খেলাধুলা করবে। উন্মুক্ত খোলহল আর আলো-বাতাস উপভোগ করবে। এতে তারা মানসিক ভাবে বিকশিত হবে’।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদে নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদেকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রদীপ দাস সাগর, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মন্নান ও সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল প্রমূখ। উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আসবা বিনতে রফিকের পরিচালনায় এতে সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা