1. admin@hvoice24.com : admin :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :

কীর্তিনারায়ন কলেজে সরস্বতী পূজা উদযাপন

নবীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩
  • ৩২৩ বার পঠিত

বাণী অর্চনা ও অঞ্জলি প্রদানের মধ্যদিয়ে বর্ণাঢ্য আয়োজনে কীর্তিনারায়ন কলেজে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬জানুয়ারী)সকালে ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত হয় বিদ্যাদেবীর এই আরাধনা অনুষ্ঠান। পুষ্পমাল্য অর্পণ,মন্ত্রপাঠ,শঙ্খধ্বনি,বাণী অর্চনার মাধ্যমে এই পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। পূজা পরিচালনা করেন পুরোহিত সীথু চক্রবর্তী।

বিদ্যাদেবীর কৃপালাভের আশায় উপবাস রেখে বিল্বপত্র, ফুল মা সরস্বতীর চরণে সমর্পণ করে অর্ঘ্য নিবেদন এবং অঞ্জলি দান করেন কীর্তিনারায়ন কলেজের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।

প্রধান অতিথি হিসেবে পূজামণ্ডপ পরিদর্শন করেন কলেজের অধ্যক্ষ টিটু দাশ।এসময় তিনি বলেন,এ পূজা ভ্রাতৃত্ব,সৌহার্দ্য ও সম্প্রীতির নিদর্শন।

তিনি হিন্দু ধর্মালম্বী শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। এ সময় কলেজের প্রভাষক ওয়াহিদা বিলকিস,এম.এ.কাদির বাবুল,সাবিত্রী রায়,রিম্পী দাশসহ কলেজের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং অন্যধর্মালম্বী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুরোহিত সীতু চক্রবর্তী জানান, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব সরস্বতী পূজা। সরস্বতী শিক্ষা, সঙ্গীত এবং শিল্পকলার দেবী হিসেবে পূজিত হয়ে আসছেন বহুকাল থেকে। ধর্মীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে শুভ্র রাজহাঁসে চড়ে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন।

পূজা চলাকালীন সময়ে উলুধ্বনি ও বাদ্যযন্ত্রে মুখরিত হয়ে ওঠে পূজামণ্ডপ। পূজা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানসূচিতে ছিল আলোকসজ্জা, মঙ্গল আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা