1. admin@hvoice24.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
শিরোনাম :

বানিয়াচংয়ে ইসলামিক ফাউন্ডেশন শিক্ষকদের সমন্বয় সভা অনুষ্ঠিত

বানিয়াচং প্রতিনিধি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ১০১ বার পঠিত

হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, গুজব এক সামাজিক ব্যাধি। গুজবে কান দিয়ে যুগে যুগে অনেক মানুষ ও সমাজ ধ্বংস হয়ে গেছে। এ ক্ষেত্রে পবিত্র ইসলাম ধর্মে কঠোরভাবে গুজব এবং ফেৎনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করা হয়েছে। যে কোন সময় যে কোন ক্ষেত্রে ভাসমান একটি কথা কানে আসতে পারে। আসামাত্রই কোন প্রকার যাঁচাই না করে অন্যের কাছে বলে দেওয়া মিথ্যার নামান্তর।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বানিয়াচংয়ে ইসলামিক ফাউন্ডেশন শিক্ষকদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পৃথিবীর বিখ্যাত গ্রাম বানিয়াচং। এজনপদে আলেম-উলামাদের বড় একটি অংশ বসবাস করেন। এ ক্ষেত্রে বিভিন্ন গুজব এবং ফেৎনার ব্যাপারে আলেমগণকে সচেতন হিসেবে পেয়েছি। পাশাপাশি মসজিদের মিম্বর থেকে শুরু করে বিভিন্ন বয়ানে তারা রাষ্ট্রীয় সন্ত্রাস এবং গুজবের ব্যাপারে আলোকপাত করে থাকেন। এজন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতায় সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে চাই।

ইফা’র উপজেলা ফিল্ড সুপার ভাইজার মোঃ তৌহিদ মিয়ার সভাপতিত্বে ও মাওলানা মোবারক আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ, সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় দেব ও বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ কাজী মুফতি আতাউর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, বিশিষ্ট লেখক শায়েখ মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা মাসউদ খান ও মাওলানা আফরোজ আল হাবিব প্রমুখ। সমন্বয় সভায় প্রায় দেড় শতাধিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা