1. admin@hvoice24.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মডেল প্রেসক্লাবে ‘দৈনিক যুগান্তর পএিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড় কাটার দায়ে মামলা ও জরিমানা স্বেচ্ছাসেবী সংগঠন ‘বানিয়াচং ইসলামি নাগরিক ফোরাম’র বার্ষিক সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত রাস্তা ছাড়াই নদীর মাঝে দাঁড়িয়ে আছে কালভার্ট,বৃষ্টি হলেই দূর্ঘটনা সীতাকুণ্ডে স্বপ্নীল যুব কল্যাণ সোসাইটি যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন বিথঙ্গলে একতা যুব সংগঠনের ৩য় বার্ষিক সুন্নী মহাসম্মেলন অনুষ্ঠিত নবম বর্ষ পেরিয়ে দশম বর্ষে পদার্পণ দৈনিক হবিগঞ্জের জননী ডাঃ মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ে শহিদ বেদিতে শ্রদ্ধার ফুল শহিদদের রুহের মাগফিরাত কামনায় হবিগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে দোয়া” বানিয়াচং মডেল প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

মেঘনা নদীতে ডুবন্ত লাইটার জাহাজ থেকে ১৫ শ্রমিক উদ্ধার

বরিশাল প্রতিনিধি
  • প্রকাশিত : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৬২ বার পঠিত

ঢাকা থেকে প্রায় নয়শত টন সিমেন্ট নিয়ে মংলা যাচ্ছিলেন এম ভি প্রিমিয়ার-৫ নামে একটি লাইটার জাহাজ। পথিমধ্যে বরিশালের মেহেন্দীগঞ্জ থানাধীন মেঘনা নদীর উলানিয়া লঞ্চঘাটের নিকটে এক পাশে কাত হয়ে পানি ঢুকে জাহাজটি ডুবতে শুরু করে। এমন তথ্য জানিয়ে রবিবার ১৬ জুলাই সকাল পৌনে এগারটায় আসাদুজ্জামান নামে জাহাজের একজন শ্রমিক ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, জাহাজটিতে তারা পনেরো জন শ্রমিক আছেন। কলার তাদেরকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনষ্টেবল আশরাফুল ইসলাম কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল আশরাফ তাৎক্ষণিকভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও বরিশালের কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়িতে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়।

সংবাদ পেয়ে কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ি পুলিশের একটি উদ্ধারকারী দল উদ্ধারকারী নৌযান সহ ঘটনাস্থলে গিয়ে পনেরো জন শ্রমিককে নিরাপদে উদ্ধার করে তীরে নিয়ে আসে। ইতোমধ্যে জাহাজটি নিমজ্জিত হয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে উদ্ধার তৎপরতা চলছিল।

উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির এস আই ওমর ফারুক ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।

পুলিশ পরিদর্শক গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা আনোয়ার সাত্তার জানান,৯৯৯ দেশের যে কোন প্রান্তে চব্বিশ ঘন্টা নাগরিকের জরুরী মুহুর্তে ও প্রয়োজনে পুলিশ, ফায়ার সার্ভিস ও এম্ব্যুল্যান্স সেবা প্রদানে বদ্ধপরিকর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা